মাধুরী দীক্ষিতের জীবনে চিরসবুজ এই 5 টি ফিল্ম যা দর্শকেরা এখনো করেন পছন্দ

ভারতে মাধুরী দীক্ষিতকে (Madhuri Dixit) পছন্দ করেন এমন মানুষের সংখ্যা অনেক বেশি। ৯০ এর দশকের অন্যতম সেরা অভিনেত্রী মাধুরী (Madhuri Dixit) আজও একই রকম সুন্দর। তিনি চলচ্চিত্র জীবনে অনেক সুপারহিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। আজও মানুষ তার অভিনিত ছবি দেখতে খুব পছন্দ করে। ৩৭ বছরের কর্মজীবনে, মাধুরী সুন্দর নাচের পাশাপাশি চলচ্চিত্রে দুর্দান্ত অভিনয়ের কারণে সারা বিশ্বে তার জায়গা তৈরি করেছেন।

তিনি এখনও চলচ্চিত্র শিল্পে সক্রিয় এবং অনেক প্রকল্পে কাজ করছেন। তার কিছু ছবি এখনও মানুষ পছন্দ করে এবং বারবার দেখতে চায়। তাহলে জেনে নেওয়া যাক মাধুরী দীক্ষিতের (Madhuri Dixit) ৫টি সেরা সিনেমা যা আজও মানুষ দেখতে পছন্দ করে।

১. সন (১৯৯২)

সন মুভিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অনিল কাপুর, অরুণা ইরানি এবং মাধুরী। সরোজ খানের কোরিওগ্রাফিতে রচিত ‘ধাক ধাক করনে লাগা’ গানটি আজও মানুষের মনে জায়গা করে রয়েছে।
ছবিটি খুবই আবেগপ্রবণ ছিল, যা মায়ের প্রতি ছেলের উৎসর্গ দেখায়। এতে সৎ মায়ের ভূমিকায় অভিনয় করেছেন অরুণা ইরানি।

২. প্রহর (১৯৯১)

এই ছবিটি দেশপ্রেমের উপর ভিত্তি করে তৈরি, যেখানে নানা পাটেকর একজন সামরিক অফিসার মেজর চৌহানের ভূমিকায় অভিনয় করেছেন। এই ছবিতে শার্লি (মাধুরী দীক্ষিত); তিনি লেফটেন্যান্ট পিটার ডি’সুজার বাগদত্তা। পিটার যখন তার দায়িত্ব পালনের জন্য বাড়ি ছেড়ে যায়, মাধুরী দীক্ষিত তাকে হারানোর ভয়ে ক্ষিপ্ত হয়ে ওঠে। ছবিটিতে দেশপ্রেমের পাশাপাশি প্রেমিকা, মা ও ছেলের ভালোবাসা ইত্যাদি চিত্রিত করা হয়েছে।

৩. হাম আপকে হে কন (১৯৯৪)

মাধুরীর ক্যারিয়ারের সেরা চলচ্চিত্র গুলির মধ্যে একটি। মাধুরী দীক্ষিতের পাশাপাশি সালমান খানকে তার বিপরীতে দেখা গেছিল। এই ছবিতে নিশার (মাধুরী দীক্ষিত) মূল উদ্দেশ্য হল তার পরিবারকে একত্র রাখা। এ ছাড়া সালমান খানের সঙ্গে তার রসায়ন এখনও মানুষ খুব পছন্দ করে। যার নাম বলিউডের সবচেয়ে সুপারহিট ছবির তালিকায়ও রয়েছে।

৪. দেবদাস (২০০২)

দেবদাস মুভি বলিউডের অন্যতম সুপারহিট মুভি যা মানুষ এখনও দেখতে পছন্দ করে। এই ছবিতে শাহরুখ খান, ঐশ্বরিয়া রাই এবং মাধুরী দীক্ষিত মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন, জ্যাকি শ্রফও চুন্নি বাবুর সেরা চরিত্রে অভিনয় করেছিলেন। এই ছবির ‘মার ডালা’ গানটি আজও মানুষের মনে সারা ফেলে যায়। এই ছবিতেও মাধুরী দীক্ষিত দারুণ অভিনয় করেছেন।

৫. আনজাম (১৯৯৪)

আনজামের নাম অবশ্যই সেই সময়ের সবচেয়ে সুপারহিট সাইকোলজিক্যাল থ্রিলার হিসেবে পরিচিত। এই ছবিতে, শাহরুখ খান বিজয় অগ্নিহোত্রীর চরিত্রে একটি নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন, যিনি শিবানী চোপড়া (মাধুরী দীক্ষিত) এর সাথে গভীরভাবে প্রেম করছেন এবং যে কোনও মূল্যে তাকে পেতে চান৷
সেজন্য সে শিবানী চোপড়ার স্বামী অশোক চোপড়াকে (দীপক তিজোরি) মেরে ফেলে। ছবির শেষে শিবানী চোপড়াও তার স্বামীর খুনি বিজয় অগ্নিহোত্রীকে খুন করে।

Related Articles

Back to top button