Optical Illusions: কেবলমাত্র জিনিয়াস লোকেরাই পারবেন ৯ সংখ্যার মধ্যে লুকিয়ে থাকা ৬ সংখ্যাটিকে খুঁজে বের করতে

সামাজিক মাধ্যম (Social media) আজ মানুষের বিনোদনের সেরা বিকল্প। বর্তমান সময়ে এমন কিছু ছবি স্যোশাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যা দেখে চোখ ধাঁধীয়ে যাচ্ছে নেটিজনদের। এই ধরনের ছবিকে বলা হয় অপটিক্যাল ইলিউশন (Optical illusion)। যা প্রথম দর্শনে বিশেষ কিছু বলে মনে না হলেও, পরবর্তীতে গভীরভাবে দেখলে বোঝা যায়, ছবির ভেতরে লুকিয়ে থাকা আসল রহস্য। আর এই ধরনের অপটিক্যাল ইলিউশনের উত্তর যদি আপনি সময়ের মধ্যে খুঁজে বের করতে পারেন, তাহলে বুঝতে হবে আপনার দৃষ্টি খুবই তীক্ষ্ণ, এবং সেই সঙ্গে আপনি ক্ষুরধার বুদ্ধির অধিকারী।

picture (1)

স্যোশাল মিডিয়ায় মাঝে মধ্যেই এমন কিছু ছবি ভাইরাল হয়ে যায়, যা দেখে বুঝে উঠতে বেশকিছুটা সময় লেগে যায় নেটিজনদের। এই ধরনের ছবি অবসর সময়ে বসে একটা ধাঁধার মত করেও দেখতে পারেন। আবার পরিবারের সকলের সঙ্গে বসে, খেলার ছলেও এই ধরনের ছবির মধ্যে থেকে উত্তর খুঁজে বের করতে পারেন। তবে সম্প্রতি দিনে এই ধরনের ছবি ব্যাপকহারে ভাইরাল হতে দেখা যাচ্ছে নেটপারায়।

এই মুহূর্তে যে ছবিটি বেশি পরিমাণে ভাইরাল হয়েছে, একবার দেখে নিন সেই ছবিটা। এই ছবিতে দেখা যাচ্ছে একটি পৃষ্ঠার মধ্যে বেশ কয়েকটি লাইনে ‘9’ সংখ্যাটি লেখা রয়েছে। এবার প্রশ্ন হচ্ছে এই ‘9’ লেখা পৃষ্ঠার মধ্যে থেকে খুঁজে বের করতে হবে ‘6’। যারা তীক্ষ্ণ দৃষ্টি এবং বুদ্ধির অধিকারী, শুধুমাত্র সেই সকল মানুষেরাই এই ‘9’ লেখা পৃষ্ঠার মধ্যে থেকে খুঁজে বের করতে পারবেন ‘6’ সংখ্যা লেখাটি।

optical illusion picture solved

মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে 6 সংখ্যা লেখাটি খুঁজে বের করা চ্যালেঞ্জের। আপনি যদি এটি খুঁজে পেতে সক্ষম হন, তাহলে বুঝতে হবে আপনার দৃষ্টি শক্তি প্রকট। যদি আপনার খুঁজে পেতে বা বুঝতে সমস্যা হয়, তবে চিন্তার কোন কারণ নেই আমরা আপনাকে সংখ্যাটি ঠিক কোথায় অবস্থিত সেটা খুঁজে পেতে সাহায্য করবো। নিম্মে দেখানো ছবিটি দেখলে বুঝতে পারবেন 9 এর ভিড়ে 6 কোথায় লুকিয়ে আছে।